ভারতকে উড়িয়ে প্রথমবার নারী এশিয়া কাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা

অনলাইন ডেস্ক

নারী টি-টোয়েন্টি এশিয়া কাপের ফাইনালটা ঠিক ফাইনালের মতো জমলো না। একপেশে ম্যাচ উপহার দিলো শ্রীলঙ্কা। পাত্তাই পেলো না ভারতের মেয়েরা।

- Advertisement -

ডাম্বুলায় নারী টি-টোয়েন্টি এশিয়া কাপের ফাইনালে ভারতকে ৮ উইকেট আর ৮ বল হাতে রেখে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। এবারই প্রথমবার এশিয়া কাপের শিরোপা জিতলো লঙ্কান মেয়েরা।

- Advertisement -google news follower

অথচ টস জিতে ব্যাট করতে নেমে স্মৃতি মান্ধানার হাফসেঞ্চুরিতে ভর করে ৬ উইকেটে ১৬৫ রানের বেশ চ্যালেঞ্জিং সংগ্রহই দাঁড় করিয়েছিল ভারত। মান্ধানা ৪৭ বলে ১০ বাউন্ডারিতে খেলেন ৬০ রানের ইনিংস।

শেষদিকে জেমিমাহ রদ্রিগেজ ১৬ বলে ২৯ আর রিচা ঘোষ খেলেন ১৪ বলে ৩০ রানের ঝোড়ো ইনিংস।

- Advertisement -islamibank

জবাবে শুরুতেই বিস্মি গুনারত্নে ১ রান করে রানআউটের কবলে পড়লেও জয় পেতে কষ্ট হয়নি শ্রীলঙ্কার। অধিনায়ক চামারি আত্তাপাত্তু আর হর্ষিতা সামারাবিক্রমা দ্বিতীয় উইকেটে ৮৭ রানের জুটি গড়ে দেন।

৪৩ বলে ৬১ করে আউট হন আতাপাত্তু। এরপর কভিষা দিলারিকে নিয়ে বাকি পথ সহজেই পাড়ি দেন সামারাবিক্রমা। ৫১ বলে ৬ চার আর ২ ছক্কায় ৬৯ রানে অপরাজিত থাকেন তিনি। দিলারি অপরাজিত থাকেন ১৬ বলে ৩০ রানে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM