টেকনাফে ২৯ কেজি স্বর্ণালংকার নিয়ে ২ রোহিঙ্গা ধরা

দেশজুড়ে ডেস্ক :

কক্সবাজারের টেকনাফের হ্নীলায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অভিযান চালিয়ে ২৮ কোটি ৭৫ লক্ষ টাকা মূল্যের ২৯ কেজি ১৫ গ্রাম বিভিন্ন প্রকার স্বর্ণালংকার এবং বাংলাদেশী নগদ ২৬ হাজার ১০ টাকাসহ দুই মিয়ানমারের নাগরিককে আটক করা হয়েছে।

- Advertisement -

আটককৃতরা হলেন,উখিয়া ১৩ নং কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের মৃত লিয়াকত আলীর ছেলে ইয়াহিয়া খান, এবং মিয়ানমার মংডু সুইজা এলাকার মৃত মীর আহমেদের ছেলে আনোয়ার সাদেক।

- Advertisement -google news follower

টেকনাফ (২বিজিবি) ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান,রবিবার ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন এর অধীনস্থ হ্নীলা বিওপি’র দায়িত্বপূর্ণ ফুলের ডেইল নামক গ্রামে মিয়ানমার থেকে বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে চোরাকারবারীরা স্বর্ণের একটি বড় চালান একটি বাড়ীতে লুকায়িত রেখেছে।

- Advertisement -islamibank

এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন সদরের টহলদল দ্রুত উত্তর ফুলের ডেইল গ্রামে অবস্থান কালে সন্দেহভাজন বাড়ীটিতে ঘেরাও করে তল্লাশী অভিযান পরিচালনা করে।

কিন্তু বিজিবির উপস্থিতি টের পেয়ে উক্ত বাড়ীতে অবস্থানরত সন্দেহভাজন দুইজন ব্যক্তি পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি টহলদল উক্ত চোরাকারবারীদের দুইটি ব্যাগসহ আটক করতে সক্ষম হয়।

আটককৃতদের ব্যাগের ভিতর থেকে ২৮, কোটি ৭৫ পাচাত্তর লক্ষ টাকা মূল্যের ২৯ কেজি ১৫ গ্রাম বিভিন্ন প্রকার স্বর্ণালংকার এবং বাংলাদেশী নগদ ২৬ হাজার ১০ টাকা উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, উদ্ধারকৃত স্বর্ণালংকার এবং বাংলাদেশী টাকা জেলা প্রশাসকের কার্যালয়ের ট্রেজারী শাখায় জমা রাখা হবে।

আটককৃত ২ জন আসামীর বিরুদ্ধে সরকারী কর/শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে স্বর্ণ চোরাচালানের দায়ে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM