শিল্পীদের এমপি-মন্ত্রী হওয়া প্রসঙ্গে যা বললেন গায়িকা ন্যান্সি

বিনোদন ডেস্ক :

সরকার পতনের পর ফের সরব হয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী নাজমুর মুনিরা ন্যান্সি। কথা বলছেন বিভিন্ন বিষয় নিয়ে। গায়িকা এবার কথা বললেন শিল্পীদের এমপি-মন্ত্রী হওয়া প্রসঙ্গে।

- Advertisement -

এক বেসরকারি টেলিভিশনে সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমাদের পূর্বের কিছু মানুষ এমপি-মন্ত্রী হওয়ার জন্য নির্লজ্জের মতো ছোটাছুটি করেছে।

- Advertisement -google news follower

যোগ্যতা না থাকার পরও তারা নির্বাচন এলে নমিনেশন কিনতে দৌড় দিত। এমনকি তাদের রাজনৈতিক জ্ঞান-প্রজ্ঞাও ঠিকমতো নেই। তাদের বাসনা একটাই, এমপি-মন্ত্রী হতেই হবে!’

তিনি জানান, বিএনপির রাজনীতির সমর্থক হওয়ায় ১৫ বছর ধরে আওয়ামী লীগের নিপীড়নের শিকার হয়েছেন বলে দাবি করেন। অভিযোগ এনে বলেন, একাধিকবার তাকে মিথ্যে মামলায় ফাঁসানো হয়েছে।

- Advertisement -islamibank

বিগত সরকারের আমলে শিল্পীদের নমিনেশন কেনা প্রসঙ্গে মন্তব্য করে বলেন, ‘শিল্পীদের এত এমপি-মন্ত্রী হওয়ার শখ কেন? কী আছে সেখানে? কত টাকা বেতন পান এমপিরা?

গান অথবা অভিনয় করে কি যথেষ্ট সম্মানী আসে না, যেটা এমপি হওয়ার জন্য লোভ করতে হবে? যারা এগুলো করে এদের ধরা উচিত। আমার মধ্যে এসব চিন্তা একেবারেই নেই। ’

ন্যান্সি বলেন, ‘আমি এখনই নির্বাচনে অংশ নিতে চাই না। তবে যে দল আমার ভালো লাগে, আমি তো চাইবই তারা ক্ষমতায় আসুক। তবে সব কিছুর চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন দেশের জনগণ।

জনগণের কাছে আমার চাওয়া, এত দিন যারা কথা বলার স্বাধীনতা হরণ করে গুম, দুর্নীতি এবং কিছু বললেই চরিত্র নিয়ে কথা বলত তাদের ক্ষমতায় আনবে কি না মাথায় রাখতে। আর কোনো তারকা দেখলেই নমিনেশন দেবেন না।

যদি সেই তারকা রাজনীতির লম্বা পথ যদি পাড়ি দিতে পারেন তাহলে তাকে সেই টাইমে দেওয়া উচিত। তারপর তাকে জনপ্রতিনিধি নির্বাচন করেন। ’

ন্যান্সি আরও বলেন, ‘যারা মানুষের মৃত্যুতে কাঁদেনি কিন্তু স্থাপনা নিয়ে আহাজারি করেছে আশা করব তাদের এবার বোধদয় হবে।

আমি চাইব, আমার ওপর যে অন্যায়, অত্যাচার ও নিপীড়ন করা হয়েছে, তাদের যেন সেসব অত্যাচার সইতে না হয়। ’

উদাহরণ দিয়ে তিনি বলেন, ‘ভিন্ন রাজনৈতিক মতাদর্শের হওয়ার আমার বাবা চাকরি শেষে পেনশনের এককালীন টাকা পর্যন্ত আটকে দেওয়া হয়েছিল।

আমার বাবা সারা জীবন সততা নিয়ে চাকরি করেছেন, কোনো অভিযোগ ছিল না তার ওপর। তাকেও চাকরি শেষে যন্ত্রণা দেওয়া হয়েছিল। ’

নিজের রাজনৈতিক দর্শন জানিয়ে ন্যান্সি বলেন, ‘আমার রাজনীতি করার জন্য যতটুকু জ্ঞান থাকা দরকার আমি মনে করি কোনো রাজনৈতিক টক শোতে গিয়ে কথা বলার মতো যোগ্যতা এখন অর্জন করতে পেরেছি।

তবে অবশ্যই আমার রাজনৈতিক মতাদর্শ রয়েছে। যদি কেউ বলে তার মধ্যে রাজনীতির ভাবনা নাই, এটা মিথ্যা কথা। রাজনৈতিক ভাবনা না থাকলে সে নির্বাচনে পছন্দের দলকে ভোট দেয় কিভাবে?’

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM