স্ত্রী-মেয়েসহ সাংবাদিক মোজাম্মেল বাবুর ব্যাংক হিসাব জব্দ

মিডিয়াপাড়া ডেস্ক :

স্ত্রী ও সন্তানসহ একাত্তর টেলিভিশনের প্রধান সম্পাদক ও এডিটরস গিল্ডের সভাপতি মোজাম্মেল হক বাবুর ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে।

- Advertisement -

তাদের মালিকানাধীন প্রতিষ্ঠানগুলোর ব্যাংক হিসাব স্থগিত রাখতে বলা হয়েছে।

- Advertisement -google news follower

সোমবার (১৪ অক্টোবর) বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) দেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কাছে এ সংক্রান্ত নির্দেশনা পাঠিয়েছে।

চিঠিতে বলা হয়, হিসাব জব্দ করা ব্যক্তি ও তাদের ব্যক্তি মালিকানা ব্যবসায়িক অ্যাকাউন্টের সব লেনদেন বন্ধ থাকবে।

- Advertisement -islamibank

আগামী ৩০ দিন এসব হিসাবে কোনো ধরনের লেনদেন করতে পারবেন না তারা। এ ছাড়া প্রয়োজনে লেনদেন স্থগিত করার এ সময় বাড়ানো হবে।

বিএফআইইউর চিঠিতে বলা হয়েছে, লেনদেন স্থগিত করার এ নির্দেশের ক্ষেত্রে মানিলন্ডারিং প্রতিরোধ বিধিমালা সংশ্লিষ্ট ধারা প্রযোজ্য হবে।

চিঠিতে মোজাম্মেল বাবু, তার স্ত্রী অপরা‌জিতা হক ও তাদের সন্তান সাবাবা ইশায়াত হকের নাম, ঠিকানা ও জাতীয় পরিচয়পত্রের তথ্য দেওয়া হয়েছে।

বিএফআইইউর নির্দেশনায় আরও বলা হয়েছে, যেসব হিসাব স্থগিত করা হয়েছে তাদের হিসাব সংশ্লিষ্ট তথ্য বা দলিল যেমন হিসাব খোলার ফরম, কেওয়াইসি ও লেনদেন বিবরণী যাবতীয় তথ্য চিঠি দেওয়ার তারিখ থেকে দুই কার্যদিবসের মধ্যে বিএফআইইউতে পাঠাতে হবে।

এর আগে গত ১৬ সেপ্টেম্বর ময়মনসিংহের ধোবাউড়া সীমান্ত দিয়ে ভারত যাওয়ার পথে আটক হয় মোজাম্মেল হক বাবু। সে সময় সীমান্তের ধোবাউড়ার দক্ষিণ মাইজপাড়া এলাকায় একটি প্রাইভেটকার থেকে তাকে আটক করা হয়।

তখন পুলিশ জানায়, ভারত সীমান্তবর্তী এলাকায় স্থানীয় লোকজন তাকে আটক করে। পরে যাত্রাবাড়ী থানার আরিফ ও রফিকুল ইসলাম হত্যা মামলায় মোজাম্মেল বাবুকে গ্রেপ্তার দেখায় পুলিশ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM