অপরাধীদের ধরতে উড়ন্ত বাইক!

সামনেই অপরাধীদের গাড়ি। পাল্লা দিতে পারছে না বাইকটা। আচমকাই গাড়ির উপরে উঠে পড়ল উড়ন্ত বাইকটা! গাড়িকে ডিঙিয়ে সামনে এসে পড়ল। না, সিনেমার কোনো দৃশ্য নয়, একেবারে বাস্তব।

- Advertisement -

অপরাধীদের ধরতে দুবাইয়ের পুলিশ এই হোভার মোটরবাইক ব্যবহার করছে। ‘জাইটেক্স টেকনোলজি সপ্তাহ’ শীর্ষক সম্মেলনে এই হোভারবাইক প্রকাশ্যে আসে।

- Advertisement -google news follower

হোভারবাইক জরুরি পরিস্থিতিতে পুলিশ বাহিনী ব্যবহার করতে পারবে এবং রাস্তার গতিপ্রকৃতি কিংবা অপরাধীদের অনুসরণ করতে প্রয়োজনে উড়েও যেতে পারবে। এটি অনেকটা স্পিডার বাইক ধাঁচের, যা স্কাউট ট্রুপাররা ব্যবহার করেন। দুবাইয়ের রাস্তায় চক্কর খাবে এটি।

অপরাধীদের ধরতে উড়ন্ত বাইক!

- Advertisement -islamibank

রাশিয়া হোভার সার্ফের তৈরি এই ক্র্যাফট পুরোপুরি বৈদ্যুতিক এবং ৬০০ পাউন্ডের উপর ওজন নিতে সক্ষম। প্রতি চার্জে উড়ন্ত অবস্থায় এটি ২৫ মিনিট চালানো যাবে।

ঘণ্টায় ৯৭ কিলোমিটার গতিতে প্রায় ৫ মিটার পর্যন্ত উচ্চতায় উড়তে পারবে এটি। স্করপিয়ন নামের এই হোভারবাইক নানা জরুরি পরিস্থিতিতে টানা সাড়ে ছয় কিলোমিটার পর্যন্ত উড়তে পারে।

হোভারসার্ফের প্রধান নির্বাহী কর্মকর্তা আলেক্সান্ডার আতামানভ জানান, তারা দুবাই পুলিশের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে। এর স্করপিয়ন মডেলের দাম এক কোটি টাকা। এছাড়া অন্য একটি সংস্করণ কিনেছে দুবাই পুলিশ। এতে থাকবে নতুন ব্যাটারি ও কার্বন ফাইবার ফ্রেম। এর ওজন প্রায় ১১৪ কিলোগ্রাম।

জয়নিউজ/হিমেল

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM