কৃত্রিম রং আর ফ্লেভার দিয়ে তৈরি হয় স্পেশাল ঘি!

নিম্নমানের ডালডা, জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর কৃত্রিম হলুদ রং আর কালচে রঙের ফ্লেভার দিয়ে হাটহাজারী উপজেলায় তৈরি হচ্ছে স্পেশাল ঘি।

- Advertisement -

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) উপজেলার মধ্যম কুয়াইশের কাউয়ার বাড়ি এলাকায় এমন একটি কারখানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন।

- Advertisement -google news follower

বেলা সাড়ে ১১টায় অভিযান শুরুর আগেই পালিয়ে যান কারখানার মালিক ও কারিগররা। একটি ফ্যামিলি বাসা ভাড়া নিয়ে ওই কারখানাটি গড়ে তোলা হয়। তালা ভেঙে কারখানায় ঢোকে পুলিশ।

ইউএনও রুহুল আমিন জয়নিউজকে বলেন, এক ঘণ্টার অভিযানে জব্দ করা হয়েছে নিম্নমানের ডালডা, জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর কৃত্রিম হলুদ রং আর কালচে রঙের ফ্লেভার।

- Advertisement -islamibank

অপরিচ্ছন্ন পরিবেশে অনেকটা গোপনে ডালডার সঙ্গে রং ও ফ্লেভার মিশিয়ে প্লাস্টিকের কৌটায় ভরে লেবেল লাগিয়ে বেশি দামে তা বাজারজাত করা হচ্ছিল বলে জানান তিনি।

ইউএনও আরও বলেন, কারখানাটি থেকে ২০০ লিটার ঘি সদৃশ পদার্থ, ‘অনিল ঘোষ এর বাঘাবাড়ী স্পেশাল খাঁটি গাওয়া ঘি’ মুদ্রিত লেবেল, প্লাস্টিকের কৌটা জব্দ করে পুড়িয়ে ফেলেছি।

জয়নিউজ/আবু তালেব/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM