ফের আন্দোলনে পাটকল শ্রমিকরা

পাটখাতে অর্থ বরাদ্দ, বকেয়া বেতনসহ ৯ দফা দাবিতে সারাদেশে ফের আন্দেলন শুরু করেছে পাটকল শ্রমিকরা।

- Advertisement -

সোমবার (১৫ এপ্রিল) সকাল থেকে চট্টগ্রামের রাষ্ট্রায়ত্ত ৯টিসহ দেশের ২২টি পাটকল শ্রমিকরা এ আন্দোলন করছে।

- Advertisement -google news follower

কর্মসূচির মধ্যে রয়েছে ১৫ থেকে ১৮ এপ্রিল পাটকল ধর্মঘট। এরমধ্যে প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সড়ক ও রেলপথ অবরোধ। ২৬ এপ্রিল শ্রমিক সমাবেশ। ২৭ থেকে ২৯ এপ্রিল পাটকল ধর্মঘট। সেইসঙ্গে প্রতিদিন সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ৬ ঘণ্টা করে সড়ক ও রেলপথ অবরোধ।

এর অংশ হিসেবে সোমবার (১৫ এপ্রিল) সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নগরের আমিন জুটমিলের শ্রমিকরা টায়ার, কাঠ জ্বালিয়ে সড়কে অবস্থান নেয়। এতে দুর্ভোগে পড়ে মুরাদপুর-অক্সিজেন-হাটহাজারী সড়কের যাত্রীরা। ১২টার পর অবরোধ তুলে নিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

- Advertisement -islamibank

এ ব্যাপারে আমিন জুটমিল সিবিএ সভাপতি আরিফুর রহমান জয়নিউজকে বলেন, ১০ এপ্রিল বিজেএমসি চেয়ারম্যানের সঙ্গে বৈঠকে দাবি পূরণ না হওয়ায় ফের আন্দোলন শুরু করেছি। সোমবার বিকালে শ্রমমন্ত্রীর সঙ্গে আমাদের একটি বৈঠক রয়েছে।

এর আগে ৯ দফা দাবিতে গত ২ এপ্রিল থেকে ৭২ ঘণ্টা ধর্মঘট পালন করে পাটকল শ্রমিকরা। চট্টগ্রাম ছাড়া খুলনা ও রাজশাহীর পাটকলগুলোতেও একযোগে এ কর্মসূচি পালিত হয়।

জয়নিউজ/পলাশ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM