সিআইইউতে বিপণন বিষয়ক কর্মশালা

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভাসির্টিতে (সিআইইউ) অনুষ্ঠিত হয়েছে ‘বিপণন, বিজ্ঞাপন ও ব্র্যান্ডিং’ বিষয়ক দিনব্যাপী কর্মশালা। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) নগরের জামালখানের সিআইইউ ক্যাম্পাসের অডিটোরিয়ামে ইন্ডিপেন্ডেন্ট মার্কেটিং ক্লাব (আইএমসি) এই কর্মশালার আয়োজন করে।

- Advertisement -

এতে ক্লাবের সদস্যরা ছাড়াও বিজনেস স্কুলের একাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। কর্মশালায় প্রধান বক্তা ছিলেন অগিলভি বাংলাদেশের স্ট্রাটেজিক প্ল্যানিং শাখার পরিচালক আশিকুল আজম খান।

- Advertisement -google news follower

বিগত এক যুগ ধরে বিজ্ঞাপন বিভাগে কাজ করার সুবাদে তিনি প্রচুর অভিজ্ঞতা অর্জন করেছেন। কর্মশালায় সেই অভিজ্ঞতা তুলে ধরতে গিয়ে আশিকুল আজম খান বলেন, ব্র্যান্ডিং মূলত ভোক্তাদের পণ্য সম্পর্কে ধারণা দেয়। তবে এই ধারণার বিশেষত্ব হচ্ছে এটি একধরনের অদৃশ্যমান অনুভূতি তৈরি করে।

তিনি আরও বলেন, বর্তমানে কিছু প্রতিষ্ঠান নিজস্ব ব্র্যান্ডিং অ্যক্টিভেশন কর্মসূচির আয়োজন করে আসছে। যার ফলে ভোক্তাদের মনে প্রত্যেকটি পণ্যের জন্য নির্দিষ্ট একটি জায়গার পাশাপাশি আস্থাও তৈরি হচ্ছে।

- Advertisement -islamibank

প্রতিযোগিতামূলক বাজারে পণ্যের প্যাকেজিংয়ের গুরুত্বের কথাও এসময় তুলে ধরেন তিনি। কর্মশালা শেষে প্রধান বক্তার হাতে ক্রেস্ট তুলে দেন মার্কেটিং বিভাগের প্রধান ড. রোবাকা শামসের।

জয়নিউজ/এমজেএইচ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM