হাইস্কুলে কনডম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার

শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে কনডম বিতরণ করা হবে বলে সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাষ্ট্রের একটি নামকরা হাইস্কুল কর্তৃপক্ষ। গত বৃহস্পতিবার (১৪ নভেম্বর) এ সিদ্ধান্ত নেওয়া হয়।

- Advertisement -

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটসের লিন স্কুল কর্তৃপক্ষ শিক্ষার্থীদের অভিভাবকদের নিয়ে বৃহস্পতিবার এক বৈঠকে বসে। ২ ঘণ্টা ধরে আলোচনার পর সিদ্ধান্ত হয় স্কুলের শিক্ষার্থীদেরকে জন্মনিরোধক বিভিন্ন কৌশল সম্পর্কে প্রশিক্ষণ দেওয়া হবে এবং জন্মনিরোধক বিভিন্ন পন্থা অবলম্বনের জন্য কনডমসহ প্রয়োজনীয় জিনিসপত্র সরবরাহ করা হবে।

- Advertisement -google news follower

সাম্প্রতিক সময়ে স্কুল শিক্ষার্থীদের কম বয়সে গর্ভবতী হওয়া ঠেকাতে এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানা যায়।

ম্যাসাচুসেটসের স্থানীয় একাধিক সংবাদমাধ্যম জানিয়েছে, লিন স্কুলটি হচ্ছে রাজ্যের চতুর্থ বৃহৎ স্কুল। চলতি বছর শুধু এই স্কুলের ৫৭ জন কিশোরী শিক্ষার্থী গর্ভবতী হয়েছে। একই স্কুলের ২১ জন শিক্ষার্থী শুধু গত সেপ্টেম্বর মাসে স্থানীয় হাসপাতালে যৌন বিষয়ক বিভিন্ন রোগের চিকিৎসা নিয়েছেন।

- Advertisement -islamibank

এমন পরিস্থিতিতে অভিভাবকদের সঙ্গে আলোচনা করেই স্কুল কর্তৃপক্ষ যৌন বিষয়ক শিক্ষা আরও জোরদার করার সিদ্ধান্ত নেয়। অনুষ্ঠানে একজন কিশোরী শিক্ষার্থী মা বক্তব্য রাখে।

ডেসটিনি ডেভিস নামের ওই শিক্ষার্থী জানান কিভাবে অসাবধানতার কারণে তাকে ১৫ বছর বয়সে মা হয়ে যেতে হয়েছে এবং এর কারণে তার জীবন বদলে গেছে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM