দেশের স্বার্থে কেপিএমকে বাঁচিয়ে রাখা উচিত: শিল্প প্রতিমন্ত্রী

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, কর্ণফুলী পেপার মিলকে (কেপিএম) দেশের স্বার্থে বাঁচিয়ে রাখা উচিত। কারণ কেপিএম বন্ধ হলে কাগজের বাজার বেসরকারি প্রতিষ্ঠানের দখলে যাবে।

- Advertisement -

বুধবার (১৫ জানুয়ারি) কেপিএম পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

- Advertisement -google news follower

এসময় তিনি আরও বলেন, ২০২০ সালের মধ্যে কেপিএমকে আধুনিকায়ন করা হবে। বর্তমানে যে মানের কাগজ উৎপাদন করা হচ্ছে তা দিয়ে প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিক-কর্মচারীদের বেতন-ভাতাদিও পরিশোধ করা অসম্ভব।

প্রতিষ্ঠানটিতে মানসম্মত কাগজ তৈরির সম্ভাব্যতার কথা উল্লেখ করে শিল্প প্রতিমন্ত্রী আরও বলেন, ইউরুপের কয়েকটি দেশের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে কর্ণফুলী কাগজ কলকে শীঘ্রই আধুনিকায়ন করা হবে।

- Advertisement -islamibank

পরে কেপিএমের ব্যবস্থাপনা পরিচালক ডা. এমএমএ কাদেরের সভাপতিত্বে কেপিএম রেস্ট হাউজের সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিসিআইসি) চেয়ারম্যান মো. হাউয়ুল কাইয়ুম, উপজেলা চেয়ারম্যান মো. মফিজুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অংসুইছাইন চৌধুরী, কেপিএম সিবিএ সভাপতি আব্দুল রাজ্জাক, কেপিএম সিবিএ সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু ও কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নাছির উদ্দিন প্রমুখ।

জয়নিউজ/নজরুল/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM