চট্টগ্রামে একদিনে ১৩২ জনের করোনা শনাক্ত

চট্টগ্রাম নগর ও জেলায় একদিনে সর্বোচ্চ ১৩২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে একজন উপজেলা চেয়ারম্যান এবং একাধিক সাংবাদিক রয়েছেন।

- Advertisement -

মঙ্গলবার (১৯ মে) রাত সাড়ে ১১টার দিকে এসব তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

- Advertisement -google news follower

বিআইটিআইডি’র ল্যাব
বিআইটিআইডি হাসপাতালে ২৬২টি নমুনা পরীক্ষায় পজিটিভ আসে ৫৮ জনের। এর মধ্যে ৫৪ জন চট্টগ্রামের।

অন্য চারজনের মধ্যে নোয়াখালীর ১ জন, লক্ষীপুরের ৩ জন। চট্টগ্রামে নতুন শনাক্তদের মধ্যে ৪৪ জন মহানগর বাসিন্দা। বাকি ১০ জনের মধ্যে রাউজান, হাটহাজারী ও ফটিকছড়িতে ১ জন করে, বাঁশখালীতে ২ জন এবং সীতাকুণ্ড উপজেলার ৫ জন আছেন।

- Advertisement -islamibank

চমেক ল্যাব
চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৯৫টি নমুনা পরীক্ষা করে ৭৫টি পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে চট্টগ্রামের ৭৪ জন ও কক্সবাজারের একজন রয়েছেন। চট্টগ্রামের ৭৪ জনের মধ্যে মহানগরের বিভিন্ন এলাকার ৭১ জন, সন্দ্বীপের দুইজন ও পটিয়ার ১ জন আক্রান্ত হয়েছেন।

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রামের সাধারণ সম্পাদক ফয়সল ইকবাল চৌধুরী জানান, চমেক ল্যাবে নতুন শনাক্তদের মধ্যে চারজন চিকিৎসক রয়েছেন।

সিভাসু’র ল্যাব
চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে মঙ্গলবার ৭০টি নমুনা পরীক্ষা করে ২০টি পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার তিনজন ও রাঙ্গামাটির ১৭ জন রয়েছেন।

কমেক ল্যাব
কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৯টি নমুনা পরীক্ষা করে সাতকানিয়ার ২২ বছর বয়সি একজন নারীর করোনা শনাক্ত হয়েছে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM