লাশের ওপর দাঁড়িয়ে ব্যবসা করতে দেওয়া হবে না: সুজন

0

মানুষের লাশের ওপর দাঁড়িয়ে কাউকে ব্যবসা করতে দেওয়া হবে না বলে বেসরকারি হাসপাতাল মালিকদের প্রতি হুঁশিয়ারি দেন নগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন

সোমবার (১৫ জুন)   বিকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ হুঁশিয়ারি দেন।

এসময় সুজন বলেন, করোনার করাল থাবা থেকে চট্টগ্রামের জনগণকে রক্ষা করার জন্য চট্টগ্রামের ১২টি বেসরকারি হাসপাতালের সঙ্গে চুক্তি সম্পাদন করে চট্টগ্রামের স্বাস্থ্য বিভাগ। এরপর তারা করোনা আক্রান্ত রোগীদের ভর্তি করছি-করবো বলে সময়ক্ষেপণ করতে থাকে। পরবর্তীতে বার বার আলাপ আলোচনার পরও স্বাস্থ্য বিভাগ চট্টগ্রামের বেসরকারি হাসপাতালগুলোকে চিকিৎসাসেবা দিতে ব্যর্থ হয়েছে।

এক্ষেত্রে তারা স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনাও মানছে না। হাসপাতাল মালিকরা তাদের রোগী বাণিজ্য চালিয়ে যাওয়ার প্রত্যয়ে একের পর এক নানা ছলচাতুরির আশ্রয় নিচ্ছে। এক্ষেত্রে তারা দীর্ঘদিনের গ্যাস, বিদ্যুৎ, পানির সংযোগবিহীন পরিত্যক্ত হলি ক্রিসেন্ট হাসপাতালটিকে করোনা রোগীদের চিকিৎসার উপযোগী করে গড়ে তোলার কথা বলে প্রস্তুতি সম্পন্ন না করেই উদ্বোধনের নাটক মঞ্চায়িত করেছে। দেখা যাচ্ছে উদ্বোধনের পরও সেটা সম্পূর্ণ চালু করা যায়নি। যেখানে নগরের অন্যান্য হাসপাতালে রোগী ভর্তির জন্য রীতিমতো যুদ্ধ করতে হয় সেখানে হলি ক্রিসেন্ট হাসপাতালটি রোগীশুন্য অবস্থায় পড়ে রয়েছে। পর্যাপ্ত চিকিৎসক, নার্স, আয়ার অভাবে সেখানে হ-য-ব-র-ল অবস্থা বিরাজ করছে।

তিনি আরো বলেন, বেসরকারি হাসপাতালগুলো রোগী ফিরিয়ে দিয়ে চট্টগ্রামকে মৃত্যুপূরীতে পরিণত করছে। এমন প্রেক্ষাপটে সরকারের পক্ষ থেকে কোনো বেসরকারি হাসপাতাল বা ক্লিনিক চিকিৎসা না দিলে লাইসেন্স বাতিলসহ বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করার হুমকি দেওয়া হলেও তারা সেগুলো কর্ণপাতও করছে না। চিকিৎসাসেবা বন্ধ করে পরিকল্পিতভাবে মানুষকে মৃত্যুর মুখোমুখি করা হচ্ছে।

তিনি বলেন, এ শহর নিঃশ্বাস নিতে চায়। এ শহরের মানুষের নিঃশ্বাস নিতে যারা বাঁধা সৃষ্টি করবে তারা যত শক্তিশালীই হোক না কেন তাদের কাউকে ছাড় দেওয়া হবে না।

তিনি লকডাউনকৃত ওয়ার্ডসমূহের জনগণকে সরকারি নির্দেশনা মেনে ঘরে থাকার অনুরোধ জানান। এছাড়া জনসাধারণের প্রয়োজনে সিটি করপোরেশনের ওয়ার্ডভিত্তিক হটলাইন নাম্বারে যোগাযোগ করার আহ্বান জানান।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...