করোনায় একদিনে অর্ধশত মৃত্যু, শনাক্ত ১৯১৮

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ২৩৪ জনে।

- Advertisement -

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ৯১৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা শনাক্ত হলো মোট ২ লাখ ৪৪ হাজার ২০ জনের।

- Advertisement -google news follower

মঙ্গলবার (৪ আগস্ট) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯৫৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৮৬০ জন। সারা দেশ থেকে ৮ হাজার ১২৩টি নমুনা সংগ্রহ করা হয়। আগের নমুনাসহ ৭ হাজার ৭১২টি নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত মোট ১২ লাখ ১ হাজার ২৫৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

- Advertisement -islamibank

তিনি জানান, নিহত ৫০ জনের মধ্যে ৪৪ জন পুরুষ ও ছয়জন নারী। এরমধ‌্যে ২৯ জন ঢাকা বিভাগের, পাঁচজন চট্টগ্রামের, খুলনার চার, রাজশাহী বিভাগের পাঁচজন, রংপুরে চারজন, ময়মনসিংহ, সিলেট ও বরিশালে একজন করে মারা গেছে।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ‌্যে ৩১ থেকে ৪০ বছরের তিনজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৭ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৮ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন রয়েছে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM