প্রথম দিনেই তিনশ ছাড়াল বাংলাদেশ

শ্রীলংকার বিপক্ষে ক্যান্ডিতে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে সফরকারী বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছে ৩০২ রান। ৯০ ওভারে ২ উইকেট হারিয়ে টাইগাররা এই রান সংগ্রহ করে।

- Advertisement -

বুধবার (২১ এপ্রিল) ব্যাট করতে নেমে শূন্য রানে ফিরে যান ওপেনার সাইফ হাসান। শুরুতে উইকেট হারিয়ে খানিক চাপে পড়লেও দ্বিতীয় উইকেট জুটিতে ভালোভাবে সামাল দেন তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত।

- Advertisement -google news follower

তবে সেঞ্চুরি থেকে মাত্র ১০ রান দূরে থেকে ফিরে গেছেন ওপেনার তামিম। নাজমুল হোসাইন শান্ত ১২৬ রানে ও অধিনায়ক মুমিনুল হক ৬৪ রানে ক্রিজে রয়েছেন।

ওপেনার তামিম ইকবাল ১০১ বলে ১৫ চারে ৯০ রান করে আউট হয়েছেন। দুই বছর পর সেঞ্চুরির খুব কাছে গিয়েও সুযোগ হারালেন তিনি।

- Advertisement -islamibank

এর আগে শ্রীলংকার বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। তিন পেসার নিয়ে নামেন মুমিনুলরা। ২০১৭ সালের পর টেস্ট একাদশে জায়গা পেয়েছেন পেসার তাসকিন আহমেদ।

সর্বশেষ দুই টেস্টে ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গে ছিলেন যথাক্রমে সাদমান ইসলাম ও সৌম্য সরকার। ডান হাতি-বাঁহাতি সমন্বয়ের জন্য এ ম্যাচে দলে নেওয়া হয় সাইফ হাসানকে। এর আগে পাকিস্তানে টেস্ট খেলেন তিনি।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM