কেরালায় ভূমিধসে মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে-শতক পার

প্রতিবেশী ডেস্ক :

প্রবল বৃষ্টিতে ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালার ওয়েনারের পার্বত্য এলাকায় ভূমিধসের ঘটনায় দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। শেষ খবর পাওয়া পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে ১০৬ জনে দাঁড়িয়েছে।

- Advertisement -

এই বিপর্যয়ে উদ্ধারকাজে আগেই নেমেছে দেশটির সেনাবাহিনী। পরিস্থিতি সামাল দিতে এবার নৌবাহিনী ও বিমানবাহিনীকেও উদ্ধারকাজে নামানো হয়েছে।

- Advertisement -google news follower

রাজ্য ও কেন্দ্র দুই তরফেই যৌথভাবে শুরু হয়েছে উদ্ধারকাজ। যদিও ভারী বৃষ্টির কারণে প্রতি মুহূর্তে বেগ পেতে হচ্ছে উদ্ধারকারীদের।

ভূমিধসে ক্ষতিগ্রস্ত এলাকাগুলোর মধ্যে মুন্ডক্কাই, চুরমালা, আত্তামালা এবং নুলপুজা রয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ জানিয়েছে। এসব এলাকার সেতু ও রাস্তা ভেসে গেছে এবং বেশ কিছু এলাকা যোগাযোগের অযোগ্য হয়ে পড়েছে।

- Advertisement -islamibank

এদিকে ভয়াবহ এই দুর্ঘটনায় এক্স হ্যান্ডেলে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি লেখেন, ‘ওয়েনারের ভয়ংকর দুর্ঘটনার কথা শুনে আমি মর্মাহত। এই ভূমিধসে যারা প্রিয়জনকে হারিয়েছেন তাদের সমবেদনা জানাই। আহতরা যাতে দ্রুত সুস্থ হয়ে ওঠেন সেই প্রার্থনা করি। যেখানে যেখানে ধস নেমেছে সব জায়গায় উদ্ধারকাজ শুরু হয়েছে।

কেরেলার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে আমি কথা বলেছি। গোটা পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে। কেন্দ্রের তরফে যথাসম্ভব সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে।’

এর পাশাপাশি কেরালায় ভূমিধসে নিহতদের পরিবারকে ২ লাখ রুপি এবং আহতদের ৫০ হাজার টাকা দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM