একই পরিবারের ৪ জনের হত্যাকারীরা গ্রেপ্তার না হওয়ায় মানববন্ধন

উখিয়ায় একই পরিবারের চারজনকে জবাই করে হত্যাকাণ্ডের দেড় মাস অতিবাহিত হলেও ঘাতক গ্রেপ্তার না হওয়ায় মানববন্ধন করেন সম্মিলিত উখিয়াবাসী ও ফোর মার্ডার বিচার বাস্তবায়ন কমিটি।

- Advertisement -

শুক্রবার (১৫ নভেম্বর) কোটবাজার স্টেশনে বিকেল তিনটায় মানববন্ধন ও পথসভায় সকল সম্প্রদায়ের কয়েক হাজার মানুষ অংশ নেন।

- Advertisement -google news follower

জানা যায়, ২৫ সেপ্টেম্বর উখিয়ার রত্নাপালং ইউনিয়নের পূর্ব রত্নাপালং কুয়েত প্রবাসী রোকন বড়ুয়ার বাড়িতে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। গভীর রাতে দুর্বৃত্তরা প্রবাসীর স্ত্রী মিলা বড়ুয়া (২৫), একমাত্র ছেলে রবিন বড়ুয়া (৫)তার মা সখি বালা বড়ুয়া (৬৫) ও ভাইজি সনি বড়ুয়াকে (৬) জবাই করে নির্মমভাবে হত্যা করে।

পরদিন ঘটনাটি জানাজানি হলে জেলা পুলিশ সুপারসহ সংশ্লিষ্টরা ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে বিষয়টি অতি সংবেদনশীল হওয়ায় চট্টগ্রাম থেকে ফরেনসিক বিভাগের একটি টিম এসে তাদের লাশ উদ্ধার করেন।

- Advertisement -islamibank

হত্যাকাণ্ডের ঘটনা প্রথমদিকে পুলিশ তদন্ত করলেও পরে তদন্তকাজ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) হস্তান্তর করা হয়।
এ হত্যাকাণ্ড নিয়ে দফায় দফায় তদন্ত প্রক্রিয়ার পাশাপাশি একাধিক প্রতিবেশি ও নিকটত্মীয়কে জিজ্ঞাসাবাদসহ সন্দেহজনক দুইজনকে আটক করে উখিয়ার পুলিশ।

কিন্তু এ হত্যাকাণ্ডের পেছনে কারা জড়িত তা এখনো আলোর মুখ দেখেনি। বিষয়টি নিয়ে উখিয়ার সর্বস্তরের মানুষ প্রতিবাদে ফুঁসে উঠেছে।
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে অবিলম্বে ঘটনার রহস্য উদঘাটন ও ঘাতকদের গ্রেপ্তার করে ফাঁসির রায় কার্যকরের দাবি জানায়। অন্যথায় আরও বড়ধরণের কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ার উচ্চারণ করেন। পাশাপাশি বর্বরোচিত হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের আইজিপি, চট্টগ্রাম বিভাগীয় পুলিশ কমিশনার ও কক্সবাজারের পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেন তারা।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, বৌদ্ধধর্মীয় কল্যাণ ট্রাস্ট্রের ট্রাস্ট্রি অ্যাডভোকেট দীপঙ্কর বড়ুয়া পিন্টু, উখিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবী, আওয়ামী লীগ উখিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, রত্নাপালং ইউপি চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী, বাংলাদেশ বৌদ্ধ সমিতি জেলা সভাপতি রবীন্দ্র বিজয় বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ সমিতি যুব’র জেলা সভাপতি অ্যাডভেোকেট অনিল কান্তি বড়ুয়া, উখিয়া সার্বজনীন বৌদ্ধ সমাজ উন্নয়ন ও বিহার সুরক্ষা কমিটির সভাপতি প্লাবন বড়ুয়া, প্রভাষক রনজিত বড়ুয়া, নুর মোহাম্মদ সিকদার, শিক্ষক মেধু কুমার বড়ুয়া, শিক্ষক রাহুল বড়ুয়া আদিত্য, অনিত্য বড়ুয়া, ইউপি সদস্য স্বপন শর্মা রনি, ইউপি সদস্য মোকতার আহমদ, উখিয়া উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক আবুল হোছাইন আবু, উখিয়া উপজেলা ছাত্রলীগ সভাপতি মকবুল হোসাইন মিথুন ও সঞ্জয় বড়ুয়া।

জয়নিউজ/গফুর/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM